Featured রাজনীতি

ভৈরব প্রেসক্লাবে সামসুজ্জামান বাচ্চু সভাপতি, এসএম বাকী বিল্লাহ সম্পাদক নির্বাচিত

ভৈরব প্রতিনিধি::
ভৈরব প্রেসক্লাবের কার্যনির্বাহী পরিষদ নির্বাচনে অধ্যাপক সামসুজ্জামান বাচ্চু সভাপতি (দৈনিক প্রজাবন্ধু) ও এসএম বাকী বিল্লাহ (দৈনিক ভোরের চেতনা) সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। ২০২৩-২৪ মেয়াদের এই নির্বাচন শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) প্রেসক্লাব হলরুমে অনুষ্ঠিত হয়।

নির্বাচনে সরাসরি সদস্যদের ভোটে সভাপতি পদে অধ্যাপক শামসুজ্জামান বাচ্চু ২২৫ ভোটের মধ্যে ১৪৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী আসাদুজ্জামান ফারুক (দৈনিক যুগান্তর) পেয়েছেন ৫১ ভোট।

সভাপতি ছাড়াও আরো দুটি পদে নির্বাচন অনুষ্ঠিত হয়। পদ দুটির মধ্যে সহ-সভাপতি পদে ডা. আব্দুল্লাহ আল মারুফ (নন সাংবাদিক প্রতিনিধি) ১১৪ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন ও তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী ি কবিরুজ্জামান রুমান পেয়েছেন পান ৮৬ ভোট।

ক্রীড়া সম্পাদক পদে নজরুল মুন্সি (নন সাংবাদিক প্রতিনিধি) ১১৭ ভোট পেয়ে বিজয়ী হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী শওকত আলী পেয়েছেন ৮৩ ভোট।

(২৪ ফেব্রুয়ারি) শুক্রবার দুপুর আড়াইটা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত বিরতিহীন ভোট গ্রহণ চলে। ক্লাবের ২২৫ জন ভোটারের মধ্যে ২০০ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। নির্বাচনে সভাপতি, সহ-সভাপতি ও ক্রীড়া সম্পাদকসহ তিন পদে ভোট গ্রহণ হয়। প্রতিটি পদে দুইজন করে প্রার্থী লড়াই করেন।

নির্বাচনে ভোট গণনা শেষে রাত ৯টার দিকে প্রধান নির্বাচন কমিশনার, ভৈরব উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. সায়দুল্লাহ মিয়া নির্বাচিতদের নাম ঘোষণা করেন।

এ সময় নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারকে সহযোগিতা করেন উপাধ্যক্ষ জিতেন্দ্র চন্দ্র দাশ, অধ্যক্ষ শরীফ আহমেদ, প্রভাষক সজল কুমার দেব ও সিনিয়র শিক্ষক মো. আলকাছ আল মামুন।

২০২৩-২০২৪ সালের দুই বছর মেয়াদী ২১ সদস্য বিশিষ্ট কমিটির সাধারণ সম্পাদক পদে এসএম বাকী বিল্লাহসহ ১৭টি পদের সবাই বিনাপ্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হয়েছেন।

এরা হলেন, সিনিয়র সহ-সভাপতি জাকির হোসেন কাজল (সাপ্তাহিক দৃশ্যপট), সিনিয়র সহ-সাধারণ সম্পাদক মো. আক্তারুজ্জামান (দৈনিক মানবকণ্ঠ), সহ-সাধারণ সম্পাদক আব্দুল হেকিম রায়হান (নন সাংবাদিক প্রতিনিধি), কোষাধ্যক্ষ খাইরুল ইসলাম সবুজ (দৈনিক আমাদের সময় ও এসএ টিভি), সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক মোস্তাফিজ আমিন (এনটিভি ও দৈনিক দেশ রূপান্তর), পাঠাগার সম্পাদক মো. আলমগীর আলম (নন সাংবাদিক প্রতিনিধি), দপ্তর সম্পাদক আব্দুর রউফ (দৈনিক খবরপত্র), সমাজ কল্যাণ সম্পাদক ওয়াহিদা আমিন পলি (মাছরাঙ্গা টিভি), প্রচার সম্পাদক সোহেল সাশ্রু (দৈনিক সংবাদ)।

নির্বাহী সদস্য মো. তুহিনুর রহমান মোল্লা (দৈনিক ইত্তেফাক ও এটিএন বাংলা), সহকারি অধ্যাপক সত্যজিৎ দাস ধ্রুব (দৈনিক যায়যায় দিন ও বাংলাভিশন), সুমন মোল্লা (দৈনিক প্রথম আলো), আদিল উদ্দিন আহমেদ (দৈনিক কালেরকণ্ঠ ও বৈশাখী টেলিভিশন), মো. নজরুল ইসলাম রিপন (দৈনিক সমকাল), আব্দুল হাকিম (দৈনিক একুশে আলো), কাজী আব্দুল্লাহ আল মাছুম (দৈনিক আজকালের খবর) এবং হারুণ উর রশিদ (নন সাংবাদিক প্রতিনিধি)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *