অর্থনীতি জাতীয়

ভৈরবে ৪২ কোটি টাকা বিদ্যুৎ বিল বকেয়া আদায়ে ভ্রাম্যমান আদালতের অভিযান

জয়নাল আবেদীন রিটন:
কিশোরগঞ্জের ভৈরবে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের ৪২ কোটি টাকা বকেয়া বিদ্যুৎ বিল আদায় করতে ১৮ জন বিদ্যুৎ গ্রাহকের বিরুদ্ধে মামলা দায়ের ও অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করণে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালিত হয়। অভিযান পরিচালনা করেন বিদ্যুৎ বিভাগের ম্যাজিস্ট্রেট জেলা যুগ্ন জজ এ এস এম রাজিবুল হাসান। আজ বুধবার (১৩ জানুয়ারী) সকাল এগারটা থেকে বিকাল ৪টা পর্যন্ত শহরের বিভিন্ন এলাকায় এ অভিযান চালানো হয়। ভ্রাম্যমান আদালতে সহযোগীতা করেন ভৈরব থানার পুলিশ ও বিদ্যুৎ বিভাগের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। অভিযানে ১৮ জন বিদ্যুৎ গ্রাহকের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়। অভিযান চলাকালিন সময়ে প্রায় ১০ লাখ টাকা আদায় করা হয়। যাদের বিরুদ্ধে মামলা হয়েছে তারা হলেন ক্ষুদ্র শিল্প ও অটো গ্যারেজ মালিক।

এ সময় উপস্থিত ছিলেন ভৈরব আবাসিক প্রকৌশলী আব্দুর রব. উপ-সহকারী প্রকৌশলী আশিকুজ্জামান, জাহিদ ইকবাল, শামীম আহমেদ আকন্দ ও সহকারি প্রকৌশলী মীনহাজুল ইসলাম।

আবাসিক প্রকৌশলী আব্দুর রব জানান, উপজেলা ভৈরবে যারা বকেয়া বিদ্যুৎ বিলা নিয়মিত পরিশোধ করে নাই এরকম বকেয়া বিল রয়েছে প্রায় ৪২ কোটি টাকা । বকেয়া টাকা আদায় করতে ১৮ জন গ্রাহকের বিরদ্ধে মামলা দায়ের করা হয়।। আজ মোবাইল কোর্ট পরিচালনার মাধ্যমে ১৮ গ্রাহকের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। বকেয়া আদায়ে মোট ১৮টি মামলা করা হয়েছে। এ ১৮ জনের কাছেই মোট ৭৪ লক্ষ টাকা বকেয়া রয়েছে। আজ অভিযান চলাকালিন সময়ে সময়ে প্রায় ১০ লাখ টাকা আদায় করা হয়েছে। বিদ্যুৎ ব্যাহারের ধরণ আবাসিক ও বানিজ্যিক দুটোই রয়েছে । এদের মধ্যে ক্ষুদ্র শিল্প ও অটো গ্যারেজ রয়েছে। বকেয়া বিদ্যুৎ বিল আদায়ে বিদ্যুৎ বিভাগের পক্ষ থেকে এমন অভিযান অব্যাহত থাকবে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *