অপরাধ

ভৈরবে ৩ সাংবাদিকসহ বিএনপি’র ২শ নেতাকর্মীর বিরুদ্ধে যুবলীগের মামলা

মোঃশাহনূর, ভৈরব :
কিশোরগঞ্জের ভৈরবের স্থানীয় তিন সাংবাদিকসহ বিএনপি’র ২’শ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করেছে যুবলীগ। গত ১৮ নভেম্বর সন্ধ্যায় শহরের চন্ডিবের গ্রামে যুবলীগ কর্মীদের মারধর ও মোটরসাইকেল ভাংচুরের অভিযোগে এনে গত ২৩ নভেম্বর শুক্রবার পৌর যুবলীগ সভাপতি ইমরান হোসেন ইমন বাদী হয়ে ভৈরব থানায় এ মামলাটি করেন। মামলা নং-৩৩।
জানাযায়, মামলায় ভৈরব পৌর বিএনপির সভাপতি হাজী মো: শাহিনকে প্রধান অভিযুক্ত করে ৯৮ জনের নাম উল্লেখসহ আরো অজ্ঞাত ১শ জন নেতাকর্মীকে আসামী করা হয়। মামলায় হয়রানির উদ্দেশ্যে দৈনিক দিনকাল ভৈরব প্রতিনিধি সোহেলুর রহমান, এশিয়ান টেলিভিশন ও দৈনিক নয়াদিগন্ত ভৈরব সংবাদদাতা সজীব আহমেদ ও দৈনিক ইনকিলাবের ভৈরব সংবাদদাতা এম.আর রুবেলকে অভিযুক্ত করা হয়েছে। যুবলীগ রাজনৈতিক উদ্দেশ্যে হাসিল করতে মামলায় সাংবাদিকদের মিথ্যা আসামী করার ঘটনাটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুকের স্ট্যাটাসে জানতে পেরে সাংবাদিক সমাজসহ ভৈরবের সাধারণ মানুষজন ও ফেসবুকে প্রতিবাদের ঝড় উঠে। এ ঘটনায় ভৈরবসহ কিশোরগঞ্জ জেলার বিভিন্ন উপজেলার সাংবাদিকরা নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।
উল্লেখ্য, গত ১৮ নভেম্বর সন্ধ্যায় শহরের চন্ডিবের গ্রামে বিএনপির উঠোন বৈঠকে যুবলীগ কর্মীরা পরিকল্পিত ভাবে হামলা চালিয়ে মারধর করলে দুইপক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এতে ৪ পুলিশ সদস্য সহ বিএনপির ৭ নেতাকর্মী ও যুবলীগের ৪ কর্মী আহত হয়। পরে রাতেই যুবলীগ ও আওয়ামীলীগের কর্মীরা দ্বিতীয় দফায় ভৈরব বাজারস্থ বিএনপি অফিস, বিএনপি সমর্থিত লোকজনের ভেনিস বাংলা রেস্টোরেন্ট, পেয়াজ-রশুনের পাইকারি দোকান, ফার্মেসী ও ডায়াগনষ্টিক সেন্টারসহ বেশকিছু অটোরিক্সা ভাংচুর করে।
দুইপক্ষের সংঘর্ষের ঘটনায় পুলিশ বাদী হয়ে গত ১৯ নভেম্বর বিএনপির ৪৮ জন নেতাকর্মীর নাম উল্লেখসহ ৩’শ জনের বিরুদ্ধে মামলা করেন। ওই ঘটনায় ক্ষতিগ্রস্থ বিএনপি নেতাকর্মীদেরকেই নির্বাচনী মাঠ থেকে দুরে সরিয়ে রাখতে ভৈরব যুবলীগ ২৩ নভেম্বর শুক্রবার তিন সাংবাদিকসহ ৯৮ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ১’শ জন বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *