রাজনীতি

ভৈরবে যথাযোগ্য মর্যাদায় বঙ্গবন্ধুর ৪৬ তম শাহাদাত বার্ষিকী ও শোক দিবস পালিত

মোঃ ছাবির উদ্দিন রাজু, ভ্রাম্যমান প্রতিনিধি:

স্বাস্থ্য বিধি মেনে কিশোরগঞ্জের ভৈরবে যথাযোগ্য মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

আজ রোববার ১৫ আগস্ট সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে সকল সরকারি আধাসরকারি স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান ও বেসরকারি ভবনে জাতীয় পতাকা অর্ধনিমিত রাখার মধ্য দিয়ে দিবসের কর্মসূচি শুরু হয়। সকালে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বঙ্গ-বন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন করেন আওয়ামীলীগ মুক্তিযোদ্বা সংসদসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন।

পরে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা নির্বাহী কর্মকর্তা লুবনা ফারজানার সভাপতিত্বে ও উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা জলি বদন কাকলির সঞ্চালনায় হল রুমে আলোচনা সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে বঙ্গবন্ধুর জীবনী নিয়ে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও আওয়ামী লীগ সভাপতি আলহাজ্ব মোঃ সায়দুল্লাহ মিয়া।

এ সময় অতিথি হিসেবে বক্তব্য রাখেন, পৌরসভার মেয়র আলহাজ্ব মোঃ ইফতেখার হোসেন বেণু, উপজেলা আওয়ামী লীগ সাধারন সম্পাদক জাহাঙ্গীর আলম সেন্টু, সহকারি কমিশনার (ভূমি) মোঃ জুলহাস হোসেন সৌরভ, ভৈরব থানার ওসি মোঃ শাহিন, চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এর সভাপতি আলহাজ্ব মোঃ হুমায়ুন কবির, পৌর আওয়ামী লীগ সভাপতি এস.এম বাকি বিল্লাহ, সাধারন সম্পাদক আতিক আহমেদ সৌরভ, মহিলা ভাইস চেয়ারম্যান মনোয়ারা বেগম, প্রেসক্লাব সভাপতি অধ্যাপক সামসুজ্জামান বাচ্চুসহ বিভিন্ন শ্রেণী পেশার লোকজন ও জনপ্রতিনিধি ।

 

অনুষ্ঠানের শুরুতেই ১৫ আগষ্টে শাহাদাত বরণকারী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যদের আত্মার শান্তি কামনাসহ শ্রদ্ধা জানিয়ে ১ মিনিট নীরবতা পালন করা হয়।

এ ছাড়াও দিবসটি উপলক্ষ্যে ভৈরব থানা, ভৈরব প্রেসক্লাব, ভৈরব পৌরসভা বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান সামাজিক সাংস্কৃতিক প্রতিষ্ঠান ধর্মীয় উপসনালয় ও এতিমখানায় মিলাদ মাহফিল ও খাবার বিতরণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *