রাজনীতি

ভৈরবে বিনামুল্যে কৃষি উপকরণ ও উদ্বোধনী অনুষ্টিত

 

জয়নাল আবেদীন রিটন, বিশেষ প্রতিনিধি:
কিশোরগঞ্জের ভৈরবে কৃষকদের মাঝে বিনামুল্যে কৃষি উপকরণ (বীজ ও সার ) বিতরণ ও উদ্বোধনী অনুষ্টিত হয়েছে। রবি ২০১৯-২০ মৌশুমে প্রনোদনা কর্মসুচির আওতায় ভুট্টা সরিষা উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক সাত শত জন কৃষকদের মাঝে সারও বীজ বিতরণ করা হয়। আজ বুধবার সকাল এগারটার সময় কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উপজেলা পরিষদ চত্তরে এ অনুষ্টানের আয়োজন করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা লুবনা ফারজানার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চ্যোরম্যান আলহাজ্ব মোঃ সায়দুল্লাহ মিয়া। বিশেষ অতিথি ছিলেন উপজেলা কৃষিকর্মকর্তা মোঃ আলম শরীফ খান। অনুষ্টানে সাত শত জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে এ সকল কৃষি উপকরণ বিতরন করেন।

কৃষি কর্মকর্তা মোঃ আলম শরীফ জানান, উপজেলার পাচঁশত কৃষকের মাঝে জন প্রতি এক কেজি করে সরিষার বীজ, বিশ কেজি ডি এম পি সার ও দশ কেজি করে এমোনি সার বিনা মুল্যে বিতরণ করা হচ্ছে। এ ছাড়াও আরো দুই শত জন ভুট্টা চাষীদের মাঝে জন প্রতি দুই কেজি করে ভুট্টার বীজও দেয়া হয়েছে।

কৃষকদের উদ্দ্যেশ্যে অতিথিরা বলেন, কৃষকরা যেন এ সকল উপকরণ সময় মত বপন করেন। চারা গজানোর পর পরিচর্যাসহ সময় মত জমিতে সার দেন। পোকা মাকড়েরর আক্রমন সহ ফসলের কোন রকম ক্ষতির সম্বাবনা দেখা দিলে কৃষকরা যেন কৃষি অফিসে এসে কৃষি কর্মকর্তার পরামর্শ নেন।

অনুষ্টানের সার্বিক সঞ্চালনায় ছিলেন উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা মোঃ মিজানুর রহমান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *