জীবনযাপন

ভৈরবে ফসলের উৎপাদনশীলতা বৃদ্ধির লক্ষে কৃষান কৃষানীদের প্রশিক্ষণ

জয়নাল আবেদীন রিটন , ভৈরব প্রতিনিধি :
কিশোরগঞ্জের ভৈরবে উৎপাদনশীলতা বৃদ্ধির প্রযুক্তি ও সিআইজি ব্যবস্থাপনা বিষয়ক কৃষাণ-কৃষাণী প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে। উপজেলা কৃষক প্রশিক্ষণ সেন্টারে আজ সকালে এই কর্মশালার উদ্বোধন করেন কিশোরগঞ্জ জেলার অতিরিক্ত কৃষি উপ-পরিচালক (শস্য) মো: আশেক মাহমুদ।

উপজেলা কৃষি কর্মকর্তা মোহাম্মদ আলম শরীফ খানের সভাপতিত্বে অনুষ্ঠিত ওই কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা সমবায় কর্মকর্তা মো: জাকির হোসেন, সহকারী কৃষি স¤প্রসারণ কর্মকর্তা মো: ইস্কান্দার আলী ও উপজেলা উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা মিজানুর রহমান।

উদ্বোধনী আলোচনা শেষে অংশ গ্রহণকারী কৃষাণ-কৃষাণীদের বালাইনাশক, পোকা-মাকড় দমন, কীটনাশক ও সার ব্যবস্থাপনায় ফসলের উৎপাদনশীলতা বৃদ্ধি বিষয়ে প্রশিক্ষণ প্রদান করা হয়।

উপজেলা কৃষি অধিদপ্তর সূত্রে জানাযায়, প্রকল্প বাস্তবায়ণ ইউনিটের (পিআইইইউ) অর্থায়নে ন্যাশনাল এগ্রিকালচারাল টেকনোলজি প্রোগ্রাম ফেজ প্রজেক্ট (এএটিপি-২) এর আওতায় কৃষি স¤প্রসারণ অধিদপ্তর (ডিএই) এই প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করে। এই কর্মশালার অধিনে প্রতিটি ব্যাজে ৩০জন কৃষাণ-কৃষাণী অংশ নেবেন। ১১দিন ব্যাপী চলমান এই কর্মশালায় ৩৩০জন কৃষাণ-কৃষাণীকে প্রশিক্ষিত করে গড়ে তোলা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *