জাতীয়

ভৈরবে গরু ছাগল মোটাতাজা করণে বিভিন্ন উপকরণ বিতরণ


জয়নাল আবেদীন রিটনঃ
কিশোরগঞ্জের ভৈরবে খামারীদের মাঝে গরু ছাগল মোটাতাজা করনের নিমিত্তে বিনা মুল্যে বিভিন্ন উপরকরণ বিতরণ করা হয়েছে। ন্যাশনাল এগ্রিকালচারাল টেকনোলজি প্রোগ্রাম ফেজ-২ (এনএটিপি-২) এর আওতায় সিআইজিভূক্ত সদস্যদের মাঝে এ সকল উপকরণ বিতরণ করা হয়।

আজ মঙ্গলবার দুপুরে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তার কার্যালয় চত্বরে জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা.মো.নজরুল ইসলাম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এইসব উপকরণ নির্বাচিত খামারিদের হাতে তুলে দেন।

এ সময় উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা মো. রফিকুল ইসলাম খাঁন, প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা জাহাঙ্গীর আলম ও প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা রাজশ্রী দাস অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

১১টি সিআইসির একজন করে মোট ১১জন গাভী পালন এবং ৫ জনকে গরু মোটাতাজাকরণ প্রকল্পের অধীনে মোট ১৬জনকে উপকরণ বিতরণ ও প্রদর্শনীর জন্য নির্বাচিত করা করা হয়। বিতরণকৃত উপকরণের মাঝে গাভী পালন খামারিদের প্রত্যেককে ৯০ কেজি করে খাদ্য, ২ কেজি ভিটামিন, ১২০ কেজি চিটাগুড়, সাইনবোর্ড, রেজিস্ট্রিখাতা ও কলম একটি করে এবং নগদ ৩শ করে টাকা।

অপরদিকে ৫জন গরু মোটাতাজাকরণ খামারির প্রত্যেককে ৯০ কেজি করে খাদ্য, ২ কেজি করে ভিটামিন, ১২০ কেজি করে চিটাগুড়, সাইনবোর্ড, রেজিস্ট্রারখাতা ও কলম একটি করে এবং নগদ ৩শ করে টাকা বিতরণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *