Featured জীবনযাপন

ভৈরবে কোয়ান্টামের উদ্যোগে সুনাগরিক হওয়া বিষয়ক সভা

মোঃ ছাবির উদ্দিন রাজু বিশেষ প্রতিনিধিঃ

কিশোরগঞ্জের ভৈরবে শুদ্ধাচার ও সুনাগরিক হওয়ার লক্ষ্যে কোয়ান্টাম ফাউন্ডেশন ও গোলাম মাওলা স্মৃতি পাঠাগারের উদ্যোগে শিক্ষক-শিক্ষার্থী সমন্বয়ে পৃথক দুটি সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় কয়েকশ শিক্ষার্থী-শিক্ষক অংশ নেন।

আজ সোমবার (৯ জানুয়ারি) দুপুরে উপজেলার গজারিয়া ইউনিয়নের বাঁশগাড়িস্থ জিল্লুর রহমান প্রিমিয়ার ব্যাংক স্কুল এন্ড কলেজ এবং বিকালে কমলপুর হাজী জহির উদ্দিন উচ্চ বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীদের অংশগ্রহণে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় আলোচনা, ভিডিও প্রদর্শনী ও মেডিটেশন দিয়ে অনুষ্ঠান সাজানো হয়। তুলে ধরা হয় শুদ্ধাচারী হবার প্রতিবন্ধকতা ও সেগুলো দূর করার কৌশল।

কোয়ান্টাম ফাউন্ডেশনের ভৈরব সেলের দায়িত্বশীল ফারহানা নেওয়াজের সঞ্চালনায় আলোচনায় অতিথি হিসেবে অংশ নেন অষ্ট্রেলিয়ার সেন্ট্রাল কুইন্সল্যান্ড বিশ্ববিদ্যালয়ের পিএইচডি গবেষক এবং গোলাম মাওলা স্মৃতি পাঠাগারের সমন্বয়ক রহিমা আক্তার ও নর্থসাউথ বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞানের শিক্ষক ড. ইশরাত জাকিয়া সুলতানা।

অন্যান্যের মাঝে আলোচনা করেন জিল্লুর রহমান প্রিমিয়ার ব্যাংক স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোহাম্মদ শাহ আলম, উপাধ্যক্ষ জর্জ ফ্রান্সিস সরকার, কমলপুর হাজী জহির উদ্দিন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক লে. মো. অহিদুর রহমান।

বক্তারা তাঁদের আলোচনায় ভালো ফলাফলের পাশাপাশি শিক্ষার্থীদেরকে ভালো মানুষ হয়ে উঠার আহ্বান এবং সেজন্যে ধ্যান চর্চা শুদ্ধাচারী হতে সাহায্য করবে বলে উল্লেখ করেন। তাই শুদ্ধাচার চর্চায় মনোযোগী হতে শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান তাঁরা।

গোলাম মাওলা স্মৃতি পাঠাগার ও কোয়ান্টাম ফাউন্ডেশনের ভৈরব সেলের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন শুদ্ধাচার বিষয়ক বই ও আলোচনা শিক্ষার্থীদের কাছে নিয়ে আসার জন্যে। ভবিষ্যতেও এ ধরনের কার্যক্রম ধারাবাহিকভাবে পরিচালনার জন্য কোয়ান্টাম ফাউন্ডেশনের প্রতি আহ্বান জানান তাঁরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *