জীবনযাপন

ভৈরবে কুংফু কারাত প্রশিক্ষণের উদ্ধোধন

মোঃ ছাবির উদ্দিন রাজু বিশেষ প্রতিনিধিঃ

জানমালের আত্নরক্ষার্থে, শিখি কুংফু কারাতে এই স্লোগান নিয়ে আজ ২৪ মে ২০২২ খ্রিঃ মঙ্গলবার সকাল ১১ টায় ভৈরব উপজেলা সম্মেলন কক্ষে এই অনুষ্ঠানের উদ্ধোধন করেন ভৈরব উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সাদিকুর রহমান সবুজ। জুসা মার্শাল আর্ট অব বাংলাদেশ এর প্রতিষ্ঠাতা ব্ল‍্যাকবেল্ট প্রাপ্ত জাতীয় পুরস্কার প্রাপ্ত প্রশিক্ষক জালাল উদ্দিন আল আমিনের সভাপতিত্বে নিরাপদ সড়ক চাই ভৈরব শাখার সাধারণ সম্পাদক সাংবাদিক মোঃ আলাল উদ্দিনের সার্বিক পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জাতীয় পুরস্কারপ্রাপ্ত ব্ল‍্যাকবেল্ট প্রাপ্ত প্রশিক্ষক সাইফুল ইসলাম রনি, ও বি বাড়িয়ার মার্শাল আর্ট প্রশিক্ষক ব্ল‍্যাকবেল্ট প্রাপ্ত মোঃ সালাউদ্দিন। অনুষ্ঠানে অন‍্যান‍্যদের মাঝে বক্তব্য রাখেন, সরকারি হাজী আসমত কলেজের ইংরেজির প্রভাষক মোঃ সাইদুর রহমান সাইফ, রফিকুল ইসলাম মহিলা কলেজের শরীরচর্চা বিষয়ের শিক্ষিকা পারভীন আক্তার নিরাপদ সড়ক চাই ভৈরব শাখার প্রচার সম্পাদক দোলন আক্তার সাধনা ও সরকারি হাজী আসমত কলেজের একাদশ শ্রেনীর ছাত্রী রাইফা আদ্রিতা মারিয়া সহ মিডিয়া কর্মীরা।

অনুষ্ঠানে বক্তারা শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন পৃথিবীতে যে কোন বয়সের যে কোন মানুষের কাছে আত্মরক্ষা খুব গুরুত্বপূর্ণ বিষয় , কেউই অনিরাপদ থাকতে পছন্দ করে না। আত্মরক্ষা বা ব‍্যাক্তিগত প্রতিরক্ষার অধিকার প্রত‍্যেকের জন্মগত অধিকার। বর্তমানে ছাত্রীদের জন্য এ প্রশিক্ষণ খুবই জরুরি। কারন তারা শিক্ষাপ্রতিষ্ঠানে আসা যাওয়ার পথে একশ্রেনীর বখাটে ছেলেরা নানাভাবে ডিস্টার্ব করে, এই কারাতে প্র‍্যাক্টিসের মাধ্যমে আত্মরক্ষার কৌশল আয়ত্ব করা যাবে এবং জানতে পারবে নিজেকে রক্ষা করার দারুন সব কৌশল।

এ প্রশিক্ষণের প্রশিক্ষক চলচ্চিত্র মারপিট পরিচালক সাইফুল ইসলাম রনি জানান উপজেলা প্রশাসনের তত্ত্বাবধানে প্রতি শুক্রবার সকাল ৮ টা থেকে ১০ টা পর্যন্ত ভর্তিকৃত শিক্ষার্থীদের উপজেলা ক‍্যাম্পাসে প্রশিক্ষণ করানো হবে। পরে উপজেলা চত্বরে শিক্ষার্থীদের মার্শাল আর্টের নানাবিধ কৌশল শিখানো হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *