বিশেষ প্রতিবেদন

ভৈরবে করোনার উপসর্গ নিয়ে ইতালি ফেরত একজনের মৃত্যু হাসপাতাল লকডাউন

জয়নাল আবেদীন রিটন, বিশেষ প্রতিনিধি :

করোনার উপসর্গ নিয়ে ভৈরবে ইতালি ফেরত আব্দুল খালেক (৬০) নামে এক ব্যক্তি মারা গেছেন। গতকাল রাতে শহরের একটি বেসরকারী হাসপাতালে তিনি মারা যান। তার বাড়ি শহরের জগন্নাথপুর এলাকায়। তিনি ২৮ ফেব্র“য়ারি ইতালি থেকে দেশে ফিরেছিলেন। এরমধ্যে তিনি হোম কোয়ারেন্টাইনে থাকা বা করোনাভাইরাস প্রতিরোধ কমিটির কারো সাথে যোগাযোগ করেননি।

গতকাল রাত সাড়ে ১০টার দিকে তাকে তার স্বজনরা করোনার উপসর্গ নিয়ে শহরের ল²ীপুর এলাকার আবেদীন হাসপাতাল (প্রা:) নামে একটি বেসরকারী হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে সরকারী আইসোলেশন সেন্টারে যেতে বলেন। কিন্তু তার স্বজনরা তাকে সেখানে না নিয়ে শহরের কমলপুর এলাকার ডক্টরস চেম্বার নামের অপর একটি বেসরকারী হাসপাতালে নেয়। সেখানে রাত ১১টার দিকে তার মৃত্যু হয়।

এই বিষয়ে জানতে চাইলে আবেদীন হাসপাতালের ব্যবস্থাপক মো: শাহজালাল জানান, গতকাল রাত সাড়ে ১০টার দিকে প্রচন্ড জ্বর, গলা ব্যাথা ইত্যাদি উপসর্গ নিয়ে আব্দুল খালেক নামে ওই ব্যক্তি হাসপাতালে আসেন। আমরা তখন তাকে সরকারী আইসোলেন সেন্টারে যাওয়ার পরামর্শ দিয়ে ছেঁড়ে দিই।

উপজেলা করোনাভাইরাস প্রতিরোধ কমিটির সদস্য সচিব ও উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা: বুলবুল আহমেদ জানান, খবর পেয়ে রাতেই উপজেলা করোনাভাইরাস প্রতিরোধ কমিটির সদস্য সচিব ও উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা: বুলবুল আহমেদের নেতৃত্বে একটি মেডিকেলটিম ওই ব্যক্তির বাড়ি যান এবং আশে পাশের ১০ বাড়ি পর্যন্ত পুলিশী নজরদারীতে নেন। আজ সোমবার সকালে ঢাকা থেকে আইইডিসিআর এর প্রতিনিধিনিরা ভৈরবে এসে মৃতের নমুনা সংগ্রহ করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *