জাতীয়

ভৈরবে অনুষ্ঠিত হল কমিউনিটি পুলিশিং সমাবেশ ২০১৯ (ভিডিও)

সোহেলুর রহমান, স্থানীয় প্রতিনিধি:
‘জঙ্গী মাদকের প্রতিকার, বাংলাদেশ পুলিশের অঙ্গীকার’ এ প্রতিপাদ্যক
এবং ‘পুলিশই জনতা জনতাই পুলিশ’ এ স্লোগানে ভৈরব থানার আয়োজনে কমিউনিটি পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
২২ জুলাই সোমবার বিকাল ৩ টায় ভৈরব থানা প্রাঙ্গণে এই কমিউনিটি পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়।
ভৈরব থানার অফিসার ইনচার্জ  মো. মোখলেছুর রহমান এর সভাপতিত্বে
কমিউনিটি পুলিশিং সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে বক্তব্য রাখেন কিশোরগঞ্জে জেলা পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ, বিপিএম (বার)।
এছাড়া বিশেষ অতিথি হিসেবে ভৈরব উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. সায়দুল্লাহ মিয়া, উপজেলা নির্বাহী অফিসার ইসরাত সাদমীন, ভৈরব সার্কেলের সহকারী পুলিশ সুপার মো. রেজওয়ান দিপূ,
ভৈরব উপজেলা আওয়ামী সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সেন্টু,
ভৈরব পৌর আওয়ামী সভাপতি এস. এম বাকি বিল্লাহ, সাধারণ সম্পাদক আতিক আহমেদ সৌরভ,কমিউনিটি পুলিশ ও ভৈরব চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি সভাপতি আলহাজ্ব হুমায়ুন কবির বক্তব্য রাখেন।
এছাড়া সাংবাদিকদের মধ্যে বক্তব্য রাখেন, ভৈরব প্রেস ক্লাব সভাপতি জাকির হোসেন কাজল, ভৈরব রিপোর্টাস ক্লাব ও ইউনিটি সভাপতি তাজুল ইসলাম তাজ ভৈরবী, টিভি জার্নালিস্ট এসোসিয়েশন সভাপতি আসাদুজ্জামান ফারুক,সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক ও প্রথম আলো নিজস্ব প্রতিবেদক সুমন মোল্লা।
এছাড়া আরো বক্তব্য রাখেন, ৮ নং ওয়ার্ড কাউন্সিলর হাবিবুল্লাহ নিয়াজ,কালিকা প্রসাদ ইউনিয়ন চেয়ারম্যান ও ইউনিয়ন সভাপতি ফারুক আহমেদ।
সমাবেশ অনুষ্ঠানে বক্তারা ভৈরবের আইন শৃঙ্খলার অবনতি, খুন রাহাজানি, চুরি, ছিনতাই, জুয়া ও মাদকের বিস্তার বৃদ্ধি পাওয়ায় উদ্বেগ প্রকাশ করেন। এ ছাড়া আইনশৃঙ্খলা পরিস্থিতি সম্পর্কে তাদের মতামত তুলে ধরেন।মাদকসহ অন্যান্য অপরাধমূলক কর্মকাণ্ড নিয়ে পুলিশের কার্যকর উদ্যোগ প্রত্যাশা করেন তারা।
এসময় প্রধান অতিথি জেলা পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ তার বক্তব্যে বলেন,পুলিশ জনগনের সেবক।
পুলিশ জনগনের কাজ ও কথা শুনতে বাধ্য। ভৈরবে যে মাদকের বিস্তার ঘটছে এর মূল কারণ হল এলাকার মানুষের চাহিদার কারণে এর প্রবণতা বাড়ছে। আপনারা যদি মাদক কে না বলেন তাহলে  মাদক এর চাহিদা এমনিই এর বিস্তার কমে আসবে। তখন তিনি বলেন, পুলিশের পাশাপাশি এলাকার মানুষদেরও এগিয়ে আসতে হবে। তাহলে আপনারা আপনাদের একালার সকল সমস্যা নিজেরাই দূরিকরণ করতে পারবেন। তখন তিনি আরো বলেন, যদি এমন কোনো ঘটনা ঘটে এবং থানায় যদি অভিযোগ না নেয়  তাহলে আমার সাথে সরাসরি যোগাযোগ করতে পারেন বা সার্কেল অফিসেও যোগাযোগ করাতে পারেন। তখন পুলিশ সুপার নিজের মোবাইল নম্বর দিয়ে যান সকলের সহযোগিতা পাওয়ার জন্য।
এছাড়া সমাবেশে উপজেলার বিভিন্ন এলাকার কমিউনিটি পুলিশিং, জনপ্রতিনিধি, রাজনীতিক, সাংবাদিক, সুশীল সমাজের প্রতিনিধিসহ নানা শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ভৈরব থানার উপ- পরিদর্শক জাহাঙ্গীর আলাম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *