আন্তর্জাতিক

বৃটেনে লন্ডনস্থ ভৈরবের সামাজিক সংগঠন এর উদ্যোগে PLATINUM JUBILEE উৎযাপন

আন্তর্জাতিক ডেস্কঃ

বৃটেনের রানী দ্বিতীয় এলিজাবেথের সিংহাসন আরোহনের ৭০ বৎসর পূর্তি উপলক্ষে ২ রা ও ৩ রা জুন যুক্তরাজ্যে ছিলো সরকারী ছুটির দিন।
রানী দ্বিতীয় এলিজাবেথই একমাত্র রানী যিনি একাধারে ৭০ বৎসর যাবৎ ক্ষমতায় অধিষ্ঠিত। তার আগে রানী Victoria টানা ৬৩ বৎসর ক্ষমতায় অধিষ্ঠিত ছিলেন।
যুক্তরাজ্যের সমস্ত মানুষ যাতে উৎসবে মেতে উঠতে পারে সে জন্য রানীর পক্ষ থেকে বাছাই করা কিছু সামাজিক সংগঠন কে আর্থিক ভাবে সহযোগিতা করা হয়। যাতে সমস্ত যুক্তরাজ্যে উৎসব ছড়িয়ে দিতে পারে। এরই ধারাবাহিকতায় যুক্তরাজ্যে বসবাসরত ভৈরব বাসীদের নিয়ে গড়ে উঠা সামাজি সংগঠন HUMAN HELP LONDON( যা যুক্তরাজ্যে বিভিন্ন সামাজিক কর্মকান্ডে জড়িত) সৌভাগ্য ক্রমে PLATINUM JUBILEE উৎযাপনের অনুমতি পায়।
গত ২রা জুন বিকেল ৫ টা থেকে ৯ টা পর্যন্ত EAST HUM এর PLASHET PARK এ HUMAN HELP LONDON এর উদ্যোগে আয়োজন করা হয় QUEEN PLATINUM JUBILEE. বেলুন পতাকা ও ব্যানার দিয়ে PLASHET PARK সু- সজ্জিত করা হয়।
অনুষ্ঠানে শতাধিক তরুন, যুবক, কিশোরের সমাগম ঘটে
অনুষ্ঠানের ১ম পর্বে ছিলো শিশু কিশোরদের চিত্রাঙ্কন, মহিলাদের বাংলা বর্ণমালা সঠিক ও শুদ্ধ ভাবে লেখার প্রতিযোগিতা। চিত্রাঙ্কন প্রতিযোগিতায় ১ম স্থান অধিকার করেন,রিদুয়ান রায়হান,শুদ্ধভাবে বাংলা বর্ণমালা লেখার প্রতিযোগিতায় ১ম স্থান অধিকার করেন শাহনাজ ওরফে শানু ভাবী।
অনুষ্ঠান পরিচালনায় ছিলেন আনোয়ারুল হক,হুমায়ুন কবির,জামাল খান, নাদিম আজহার,মিজানুর রহমান,মনিরুজ্জামান, কাজী মিলন,ফুল মিয়া,মনির,কাজী মানিক,খোকন মিয়া,
সহযোগিতায় ছিলেন উজ্জ্বল, কবির,সাফি,মিলন,জুয়েল লিটন সহ আরো অনেকে
বিশেষ অতিথি ছিলেন, মনিরুজ্জামান ছোট্ট ভাই। অনুষ্ঠান পরিচালনায় বিশেষ কৃতিত্বের দাবিদার হুমায়ুন কবির
অনুষ্ঠান শেষে আগত সবার মাঝে মুখরোচক খাবার সহ কোমল পানীয় বিতরন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *