বিশেষ প্রতিবেদন

প্রকাশিত সংবাদের প্রতিবাদে ভৈরবে হোটেল আল জিহাদের মালিক আঙ্গুরের সংবাদ সম্মেলন

মোঃ ছাবির উদ্দিন রাজু, ভ্রাম্যমান প্রতিনিধিঃ

কিশোরগঞ্জের ভৈরবে পারিবারিক বিভ্রান্তিমুলক খবর প্রকাশের প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার বেলা ১১টায় রিপোর্টার্স ক্লাব ও ইউনিটির কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল ভৈরব উপজেলা শাখার সভাপতি ও আবাসিক হোটেল আল জিহাদের সত্ত্বাধিকারী নিয়াজ মুর্শেদ আঙ্গুর।
লিখিত বক্তব্যে তিনি বলেন, আমার মালিকানাধীন ভৈরব দূর্জয় মোড় এলাকায় আল জিহাদ নামে আবাসিক হোটেলটি করোনায় দীর্ঘদিন বন্ধ রাখার পর গত ১১ আগষ্ট চালু করা হয়।
আমি অন্যান্য ব্যবসা, রাজনীতি ও পারিবারিক কাজে ব্যস্ত থাকায় আমার হোটেল ব্যবসাটি আমার ম্যানেজার পরিচালনা করে আসছেন। পরবর্তীতে গত ১৮ সেপ্টেম্বর শনিবার রাতে আল জিহাদ হোটেলে রাত্রিযাপনের জন্য এক দম্পতি আসেন। স্বামী-স্ত্রী পরিচয় দেয়ার পর আমার ম্যানেজার রেজিস্ট্রার এন্ট্রির মাধ্যমে তাদেরকে ২৮ নম্বর কক্ষ বরাদ্দ দেন। ওইদিন রাতে ভৈরব থানা পুলিশ এসে তাদেরকে জিজ্ঞাসাবাদ করলে তারা দুজনই স্বামী স্ত্রী বলে পুলিশের কাছেও স্বীকার করেন। পুলিশের সন্দেহ হলে ওই দম্পতিকে আটক করে থানায় নিয়ে যায়। যাহা আমি পরে অবগত হই।
এসব অনাকাঙ্ক্ষিত ঘটনায় আমি কোনভাবেই জড়িত নয়।
কিন্তু পরবর্তীতে আমার প্রতিপক্ষের লোকজন সাংবাদিকদেরকে মিথ্যা তথ্য দিয়ে বেশকিছু প্রিন্ট ও অনলাইন মিডিয়াসহ ইউটিউব ও ফেসবুকে আমার ছবি এবং আমার পরিবারের সদস্যদের জড়িয়ে বিভ্রান্তিকর অতিরঞ্জিত সংবাদ প্রচার করা হয়।
উদ্দেশ্যমুলকভাবে বিভ্রান্তিকর সাংবাদ প্রচার করায় আমি আর্থিক ও সামাজিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছি।এসকল সংবাদের কারণে আমার পরিবারের সদস্যরাও সামাজিকভাবে বিভিন্ন মানুষের প্রশ্নের সম্মুখীন হতে হচ্ছে। তাই ওই সকল অতিরঞ্জিত সংবাদের তীব্রনিন্দা ও প্রতিবাদ জানান তিনি। সেই সাথে প্রকৃত ঘটনা যাচাই-বাছাই করে আরো সর্তকতার সহিত সংবাদ প্রচারের জন্য সাংবাদিকদের অনুরোধ করেন।
উক্ত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের মাঝে উপস্থিত ছিলেন, ভৈরব রিপোর্টার্স ক্লাব ও ইউনিটির সভাপতি তাজুল ইসলাম তাজ ভৈরবী, সাধারণ সম্পাদক মোঃ আলাল উদ্দিন,বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) ভৈরব উপজেলা শাখার প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ ছাবির উদ্দিন রাজু ,ভৈরব রিপোর্টাস ক্লাব ও ইউনিটির যুগ্ম সাধারণ সম্পাদক এম.আর রুবেল, অর্থ সম্পাদক মোঃ শামীম আহমেদ, ভৈরব উপজেলা প্রেসক্লাবের প্রচার সম্পাদক মিজানুর রহমান পাটোয়ারী, দৈনিক আলোড়ন পত্রিকার ভৈরব প্রতিনিধি খায়রুল ইসলাম ভূঁইয়া, শাপলা টিভির সম্পাদক মোঃ হাবিবুর রহমান ও নাগর টিভির চেয়ারম্যান শামসুল মামুনসহ বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *