জাতীয়

নরসিংদীতে নিখোঁজ আইনজীবীর সন্ধান মিলেনি ৪ দিনেও, আইনজীবীদের মানব বন্ধন

স্টাফ রিপোর্টার রাজু মিয়াঃ
নরসিংদী জজকোর্টের আইনজীবী শাহজাহান এতমামদার নিখোঁজ হওয়ার প্রতিবাদে আজ বুধবার ১০ এপ্রিল সকাল ১০ টায় নরসিংদী প্রেসক্লাবের সামনে একটি মানব বন্ধন করেন।
এমসয় মানব বন্ধনের সভাপতিত্ব করেন সভাপতি নরসিংদী জেলা আইনজীবী সমিতি আলহাজ্ব মোঃ শাহজাহান মিয়া ও সাধারণ সম্পাদক তারেক এবং আরও উপস্থিত ছিলেন এই আইনজীবী সমিতির ৭০০ শত সদস্য।
এসময় আইনজীবীরা তাদের বক্তব্যে বলেন, দীর্ঘদিন যাবত সততা ও নিষ্ঠার সাথে শাহজাহান এতমামদার দায়িত্ব পালন করে আসছিলেন। গত শনিবার (৬ এপ্রিল) রাত সাড়ে ৯টার সময় সদর উপজেলা মোড়ের নিজ চেম্বার থেকে চিনিশপুর ইউনিয়নের টাউয়াদী গ্রামের বাসায় ফেরার পথে তিনি নিখোঁজ হন। এ ঘটনায় পরদিন সদর মডেল থানায় সাধারণ ডায়েরি করেছেন তার ছেলে মো. রুপম।
কিন্তু দীর্ঘ ৪ দিন পেরিয়ে যাবার পরও তার কোন সন্ধান না পাওয়ায় তার স্ত্রী ও ছেলে সন্তানরা এই মানব বন্ধনে আবেগ আপ্লুত হয়ে পড়েন।
সাধারণ ডায়েরিতে উল্লেখ করা হয় যে, গত ৬ এপ্রিল রাত সাড়ে ৯টার দিকে উপজেলা মোড়স্থ নিজ চেম্বার থেকে বাসার উদ্দেশে বের হয়ে যান।
অনেক রাত হয়ে গেলেও তিনি বাসায় না ফেরায় পরিবারের সদস্যরা তার সঙ্গে থাকা দুটি মোবাইল ফোন নম্বরে একাধিক কল করে সংযোগ না পাওয়ায় নরসিংদী আইনজীবী সমিতিতে ঘটনার বিষয়ে অবগত করলে আইনজীবী সমিতির সভাপতি সহ আইনজীবীদের নিয়ে নরসিংদী পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহমেদ এর কাছে তিনি তাৎক্ষনিক মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সৈয়দুজ্জামানকে সাধারন ডায়েরীটি ডিবিতে রেকর্ড করার নির্দেশ প্রদান করেন।
রাত সাড়ে ১২টার দিকে অ্যাডভোকেট শাহজাহানের নম্বর থেকে ছেলে রুপমের নম্বরে একটি মিসড কল আসে। এ সময় তার ছেলে ফোন ব্যাক করলে তিনি সংক্ষিপ্ত কথায় জানান, “আমি জরুরি কাজে ঢাকায় আসছি, সকালে ফিরবো।”
এ সময় তার অনার্স পড়ুয়া মেয়েকে ভালোভাবে পরীক্ষা দেওয়ার কথা বলেন। কোথায় আছেন? কখন গেছেন? প্রশ্ন করলে তিনি উত্তর দেননি এবং মোবাইলটি বন্ধ হয়ে যায়। এরপর থেকে আত্মীয়-স্বজনসহ বিভিন্ন স্থানে খোঁজাখুজি করেও তার খোঁজ মিলছে না।
নরসিংদী জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট শাহজাহান মিয়া বলেন, ‘এ ব্যাপারে থানায় সাধারণ ডায়েরির পর আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা তাকে দ্রুততার সাথে খুঁজে বের করার চেষ্টা চালাচ্ছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *