অপরাধ

খলিশাখালী এলাকার ভূমি সন্ত্রাসীদের গ্রেফতারের দাবি

বিশেষ প্রতিনিধি, কাজী ফয়সাল আহমেদ:
ঢাকা সাতক্ষীরা জেলার অন্তর্গত দেবহাটা উপজেলার খলিশাখালী এলাকার ভূমি সন্ত্রাসীদের গ্রেফতার ও বেদখলকৃত জমি ও মৎস খামার ফিরে পাওয়ার দাবি জানিয়েছে জমির প্রকৃত মালিকরা।
বৃহস্পতিবার (২৮ অক্টোবর)  জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে তারা এই দাবি জানায়।
তারা বলেন, কিছু পুলিশ প্রশাসনের কতিপয় কর্মকর্তা ও সুযোগ সন্ধানী নামধারী ভূমি সন্ত্রাসীদের যোগসাজেশে ১৮০ জন সাধারণ দরিদ্র মানুষদের মৎস খামার ও জমি দখল করে নিয়েছে স্থানীয় কিছু সন্ত্রাসী।
তারা বলেন, দেবহাটা উপজেলার পারুলিয়া মৌজার খলিশাখালী নামীয় ব্যক্তি মালিকানাধীন জমি ভূমিহীন নামধারী অস্ত্রধারী সন্ত্রাসীরা গত ১১ সেপ্টেম্বর ৩০টি খন্ডে বিভক্ত ১৩২০ বিঘা ব্যক্তি মালিকানাধীন জমির মালিক ও কর্মচারীদের অস্ত্রের মুখে জিম্মি করে ঘেরের সকল বাসা দখল নিয়ে মাছ লুটপাট এবং ঘেরে বাসা বাড়ি ভাংচুর করছে।
তারা অভিযোগ করেন, তাৎক্ষনিকভাবে সাতক্ষীরা জেলার দেবহাটা থানায় বিষয়টি অবহিত করে প্রতিকার চাইলে দেবহাটা থানা কর্তৃপক্ষ কোন পদক্ষেপ গ্রহন করেনি। এমনকি উক্ত ঘটনাকে কেন্দ্র করে মামলা করতে গেলে থানা কর্তৃপক্ষ কোন মামলা গ্রহন না করে ফিরিয়ে দেয়। সকল দালিলিক প্রমাণ থাকা সত্ত্বেও পুলিশ প্রশাসনের নিষ্কৃয়তায় আমরা আমাদের জমি ফিরে পাচ্ছি না।
মানববন্ধনে ভুক্তভোগী আনোয়ার হোসেন বলেন, আমি ২০১০ সালে সরকারি ভাবে জমিটা কিনি। কিন্তু প্রায় দেড়মাস ধরে জমি বেদখল হয়ে আছে। এরা স্থানীয় ভাবে সংবদ্ধ। তাই এদের বিরুদ্ধে কোন ব্যবস্থা নেয়া যাচ্ছে না। প্রতিবাদ করতে গেলে বিভিন্ন ভয়ভীতিকর হুমকি দেয়।
তাদের দাবি, দ্রুত তাদের জমি ফিরিয়ে দেয়াদ ব্যবস্থা নেয়া হোক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *