ক্রিকেট খেলা

কলকাতার প্রথম জয়

আইপিএলের চলতি আসরে প্রথম ম্যাচেই হেরেছিল কলকাতা নাইট রাইডার্স। তবে পরের ম্যাচে তারা ঘুরে দাঁড়িয়েছে। শনিবার (২৬ সেপ্টেম্বর) রাতে তারা সানরাইজার্স হায়দরাবাদকে হারিয়েছে ৭ উইকেটের ব্যবধানে। তাদের প্রথম জয়ে দ্বিতীয় হারের স্বাদ নিয়েছে হায়দরাবাদ।

আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে হায়দরাবাদ প্রথমে ব্যাট করতে নেমে ৪ উইকেটে ১৪২ রান করে। জবাবে ১২ বল ও ৭ উইকেট হাতে রেখে জয় তুলে নেয় কলকাতা।

রান তাড়া করতে নেমে ৬ রানে প্রথম, ৪৩ রানে দ্বিতীয় ও ৫৩ রানে তৃতীয় উইকেট হারালেও কখনো পিছিয়ে পড়েনি কেকেআর। সুনীল নারিন ০, নিতিশ রানা ২৬ ও দিনেশ কার্তিক ০ রানে আউট হন।

তারা দ্রুত আউট হলেও দলকে ব্যাকফুটে যেতে দেননি শুভমান গিল ও ইয়ান মরগান। চতুর্থ উইকেটে তারা দুজন ৯২ রানের জুটি গড়ে দলকে অনায়াস জয় এনে দেন। গিল ৬২ বল খেলে ৫ চার ও ২ ছক্কায় ৭০ রানে অপরাজিত থাকেন। তার সঙ্গে ২৯ বলে ৩ চার ও ২ ছক্কায় ৪২ রানে অপরাজিত থাকেন মরগান।

হায়দরাবাদের খলিল আহমেদ, থাঙ্গারাসু নটরাজন ও রশিদ খান ১টি করে উইকেট নেন।

তার আগে হায়দরাবাদের ইনিংসে ব্যাট হাতে রান করেন মানিষ পান্ডে, ডেভিড ওয়ার্নার ও ঋদ্ধিমান সাহা। পান্ডে ৩৮ বলে ৩ চার ও ২ ছক্কায় ৫১ রান করেন। ওয়ার্নার ২ চার ও ১ ছক্কায় করেন ৩৬ রান। আর সাহার ব্যাট থেকে আসে ৩০ রান।

ম্যাচসেরা নির্বাচিত হন শুভমান গিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *