বিএনপি রাজনীতি

ঈদের সকালে কারাগারের পথ ধরবেন বিএনপি নেতারা

জিয়া এতিমখানা দুর্নীতি মামলায় ৫ বছরের সাজার রায়ের পর ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়াকে কারাগারে নেওয়া হয়।

দলীয় চেয়ারপারসন খালেদা জিয়া বন্দি থাকায় ঈদের দিন পুরনো ঢাকার কেন্দ্রীয় কারাগারের উদ্দেশে মহাসচিবসহ কেন্দ্রীয় নেতাদের যাত্রার কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।

দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী শুক্রবার নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এই কর্মসূচি ঘোষণা করেন।

বিএনপির ঈদের দিনের কর্মসূচি নিয়ে তিনি বলেন, “দলের নেতৃবৃন্দ ঈদের নামাজ শেষে সকাল সাড়ে ১১টায় শেরেবাংলা নগরে স্বাধীনতার ঘোষক, বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা, আধুনিক বাংলাদেশের রূপকার সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমানের মাজারে পুষ্পার্ঘ নিবেদন ও ফাতেহা পাঠ করবেন।

“শহীদ জিয়ার মাজারে ফাতেহা পাঠ শেষে মহাসচিবসহ নেতৃবৃন্দ পুরাতন ঢাকার কেন্দ্রীয় কারাগারের উদ্দেশে রওনা হবেন।”

কারাগার অভিমুখে যাত্রার এই কর্মসূচিতে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ স্থায়ী কমিটির সদস্য, ভাইস চেয়ারম্যান, উপদেষ্টা পরিষদের সদস্য, যুগ্ম মহাসচিব এবং গুরুত্বপূর্ণ নেতারা যারা ঢাকায় আছেন তাদের সবার অংশগ্রহণের কথা রয়েছে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।

চার মাসের বেশি কারাবন্দি খালেদা জিয়ার শারীরিক অবস্থা নিয়ে উদ্বিগ্ন বিএনপি নেতারা

১৯৮১ সালে স্বামী জিয়াউর রহমানের মৃত্যুর পর বিএনপির হাল ধরেন খালেদা জিয়া। প্রায় তিন যুগের রাজনৈতিক জীবনে বাংলাদেশের প্রধানমন্ত্রী ও বিরোধী দলীয় নেতা নির্বাচিত হয়েছেন তিনি। ঈদে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন বিএনপি নেত্রী।এবার তিনি কারাবন্দি;  জিয়া এতিমখানা ট্রাস্ট দুর্নীতি মামলায় দণ্ডের পর নাজিমউদ্দিন রোডের পুরনো কারাগারে তার বন্দিত্ব চার মাস ছাড়িয়েছে।

বিএনপি ঈদের আগেই তাদের নেত্রীর কারামুক্তি আশা করেছিল। কিন্তু খালেদা জিয়ার ঈদ কাটছে কারাগারেই।

মঙ্গলবার বিএনপির পক্ষ থেকে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ জাতীয় স্থায়ী কমিটির সদস্যরা ঈদের দিন কারাগারে খালেদা জিয়ার সাথে সাক্ষাতের জন্য স্বরাষ্ট্র সচিবের কাছে আবেদন করেছেন।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে দলের ভাইস চেয়ারম্যান এ জেড এম জাহিদ হোসেন, চেয়ারপারসনের ‍উপদেষ্টা কাউন্সিলের সদস্য জহিরুল হক শাহজাদা মিয়া, মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার, সহ-দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু প্রমুখ উপস্থিত ছিলেন।

সূত্র: বিডি নিউজ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *