খেলা ফুটবল

রোনালদোর করোনা পজিটিভ

করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ক্রিস্তিয়ানো রোনালদো। বুধবার নেশন্স লিগে সুইডেনের মুখোমুখি হওয়ার কথা ছিল পর্তুগাল অধিনায়কের। করোনা পরীক্ষায় পজিটিভ হওয়ায় এই ম্যাচে তার আর খেলা হচ্ছে না। ইতালির নতুন কোয়ারেন্টাইন বিধি অনুযায়ী ১০ দিনের জন্য আইসোলেশনে থাকতে হবে জুভেন্টাসের ফরোয়ার্ডকে।

মঙ্গলবার অফিসিয়াল বিবৃতিতে পর্তুগিজ ফুটবল ফেডারেশন এই তথ্য নিশ্চিত করেছে, ‘কোভিড পরীক্ষায় পজিটিভ হওয়ার পর জাতীয় দলের অনুশীলন থেকে ক্রিস্তিয়ানো রোনালদোকে অব্যাহতি দেওয়া হয়েছে। সুইডেনের মুখোমুখি হবেন না তিনি।’

রোনালদোর স্বাস্থ্যের অবস্থা সম্পর্কে তারা বলেছে, ‘পর্তুগাল অধিনায়ক ভালো আছেন, কোনও উপসর্গ নেই তার এবং আইসোলেশনে আছেন। তার পজিটিভ হওয়ার পর বাকি খেলোয়াড়দের মঙ্গলবার সকালে করোনা পরীক্ষা করা হয় এবং তাদের সবার নেগেটিভ এসেছে। ফের্নান্দো সান্তোসের অধীনে বিকালে তারা ট্রেনিং করবেন।’

আইসোলেশনে থাকায় সিরি ‘আ’র এই সপ্তাহে ক্রোতোনের বিপক্ষে জুভেন্টাসের ম্যাচেও থাকতে পারবেন না ৩৫ বছর বয়সী রোনালদো। এছাড়া ২০ অক্টোবর ডায়নামো কিয়েভের বিপক্ষে চ্যাম্পিয়নস লিগ গ্রুপ পর্বের প্রথম ম্যাচ থেকেও ছিটকে গেলেন তিনি। তবে গুরুতর কোনও সমস্যা না হলে আগামী ২৮ অক্টোবর বার্সেলোনার বিপক্ষে চ্যাম্পিয়নস লিগের ম্যাচে দেখা যাবে পাঁচবারের ব্যালন ডি’অর জয়ীকে।

গত রোববার ফ্রান্সের বিপক্ষে নেশনস লিগের ম্যাচে পর্তুগালের জার্সিতে পুরো ৯০ মিনিট খেলেছিলেন রোনালদো। ম্যাচটি হয় গোলশূন্য ড্র। ওই ম্যাচের আগে জুভেন্টাসের হয়ে সিরি ‘আ’র প্রথম দুই ম্যাচ খেলে তিন গোল করেন তিনি।

Leave a Reply

Your email address will not be published.