জাতীয়

ভৈরবে বীর মুক্তিযোদ্ধা রহমত উল্লাহ ভূঁইয়াকে রাষ্ট্রীয় সম্মানে শেষবিদায়

মোঃ ছাবির উদ্দিন রাজু, কিশোরগঞ্জ জেলা প্রতিনিধিঃ

কিশোরগঞ্জের ভৈরব কালিকাপ্রসাদের বীর মুক্তিযোদ্ধা বহুগুণের অধিকারী বিশিষ্ট আওয়ামীলীগার রহমত উল্লাহ ভূইয়া নিজ বাড়ীর মসজিদে নামাজ পড়ার জন্য যাওয়ার পথে সড়ক দূর্ঘটনায় মারাযান । গতকাল বৃহস্পতিবার রাত ৮,৩০ ঘটিকার দিকে উপজেলার কালিকাপ্রসাদ বাসস্ট্যান্ড এলাকায় এই দূর্ঘটনাটি ঘটে। তার গ্রামের বাড়ী কালিকাপ্রসাদ এলাকার আদর্শপাড়া গ্রামে। ঘটনার সময় তিনি শবে কদর ও তাড়াবি নামাজ পড়তে বাসা থেকে বের হয়ে মসজিদে যাওয়ার পথে দূর্ঘটনার কবলে পড়ে গুরুতর আহত হন। পরে তাকে ভৈরবের একটি ক্লিনিকে চিকিৎসার জন্য নেয়া হয়। চিকিৎসকরা তার অবস্থা গুরুতর দেখে তাকে বাজিতপুর জুহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য প্রেরণ করলে সেখানে তিনি মারা যান। আজ বাদজুম্মার পর কালিকাপ্রসাদ মিয়া বাড়ীর মাঠে তার রাষ্ট্রীয় সন্মান সালাম ও গার্ডঅর্নার দেয়ার পর নামাজে জানাযা শেষে তাকে নিজ গ্রামের কবরস্থানে দাফন করা হয়।এসময় জানাযায় উপস্থিত ছিলেন ভৈরব উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ জাহাঙ্গীর আলম সেন্টু, জন ও স্বাস্থ বিষয়ক সম্পাদক ডাঃ কবির আহমেদ,ভৈরব উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ফরহাদ আহমেদ,সহকারী কমিশনার ভূমি সৌরভ,ভৈরব থানার দাঙ্গা ওসি ফয়সাল আহমেদ এর নেতৃত্বে গার্ড অফঅর্নার বাহিনী,কালিকাপ্রসাদ ইউনিয়ন আওয়ামীলীগে সভাপতি মোঃ ফারুক আহমেদ,সাধারণ সম্পাদক মাসুদ রানা,নবনির্বাচিত চেয়ারম্যান লিটন মিয়া সহ বীরমুক্তিযোদ্ধা, রাজনৈতিকবিদ,সাংবাদিক, আত্বীয় স্বজন এবং বিভিন্ন শ্রেণী পেশার লোকজন উপস্থিত ছিলেন।


স্থানীয় সুত্রে জানাযায় বীর মুক্তিযোদ্ধা মোঃ রহমত উল্লাহ উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক সহকারী কমান্ডার ও ইউনিয়ন আ,লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক ছিলেন। তিনি মুক্তিযুদ্ধ নিয়ে বিভিন্ন পত্রিকায় লেখালেখি করতেন।

এলাকাবাসী ও পুলিশ জানায়, বৃহস্পতিবার রাতে রহমত আলী বাসা থেকে বের হয়ে মসজিদে যাওয়ার পথে কালিকাপ্রসাদ সংলগ্ন মহাসড়কের রাস্তা পার হওয়ার সময় একটি সিএনজি তাকে ধাক্কা দেয়। এসময় তিনি সড়কে ছিটকে পড়েন। এরপরই অপর একটি অটোরিক্সা তার ওপর উঠে পরে। একারনে তিনি গুরুতর আহত হন। পরে হাসপাতালে চিকিৎসারত অবস্থায় তিনি মারা যান।

Leave a Reply

Your email address will not be published.