দেশজুড়ে

কুমিল্লার মুরাদনগরে তিন দিনব্যাপী রোবটিক্স ও প্রোগ্রামিং বিষয়ক প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন

মোঃ নজরুল ইসলাম, মুরাদনগর (কুমিল্লা) প্রতিনিধিঃ
কুমিল্লার মুরাদনগরে তিন দিনব্যাপী রোবটিক্স ও প্রোগ্রামিং বিষয়ক প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করা হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) অভিষেক দাশ প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানটি উদ্বোধন করেন। দক্ষ মানবসম্পদ সৃষ্টির লক্ষ্যে জেলা প্রশাসনের উদ্যোগে ও উপজেলা প্রশাসনের তত্ত¡াধানে এর আয়োজন করা হয়।
রবিবার দুপুরে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের সমন্বয়ে মুরাদনগর ডি আর সরকারি উচ্চ বিদ্যালয়ের আইএলসি ল্যাবে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ১০জন শিক্ষার্থী এতে অংশ নেন। আগামী ২৪মে পর্যন্ত এ প্রশিক্ষন কর্মশালা চলবে। কর্মশালায় প্রশিক্ষক হিসাবে রয়েছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের ছাত্র তারেক হোসেন তুষার। এসময় উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শফিউল আলম তালুকদার, মুরাদনগর ডি আর সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ শাহজাহান সহ শিক্ষক- শিক্ষার্থীবৃন্দ।
অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অভিষেক দাশ বলেন, ছাত্র ছাত্রীদের ভবিষ্যতের জন্যে যোগ্য মানুষ হিসেবে গড়ে তোলার লক্ষ্যে রোবটিক্স ও প্রোগ্রামিং বিষয়ে দক্ষতা অর্জন অপরিসীম। তাছাড়া বর্তমান ডিজিটাল যুগে রোবটিক্স ও প্রোগ্রামিং এর গুরুত্ব এবং ভবিষ্যতে রোবট ও প্রোগ্রামিং কি হবে এ বিষয় নিয়েও তিনি আলোচনা করেন।
উল্লেখ্য; গত ১৩এপ্রিল ১৫০ জন শিক্ষার্থী নিয়ে অরিয়েন্টেশন ক্লাশ করা হয়। সেখান থেকে ৬০জন শিক্ষার্থী বাছাই করে ২০এপ্রিল থেকে ৩১এপ্রিল পর্যন্ত প্রশিক্ষন দেওয়া হয়। উক্ত প্রশিক্ষনার্থীদের থেকে ১০জন বাছাই করে জেলা পর্যায়ে অংশগ্রহণের জন্য তিন দিনের রোবটিক্স ও প্রোগ্রামিং বিষয়ক প্রশিক্ষণে চুড়ান্তভাবে মনোনীত করা হয়েছে। তাছাড়া গত ১৫মে থেকে ২০মে পর্যন্ত ৬০জন শিক্ষার্থীকে ফ্রিল্যান্সিং প্রশিক্ষন দেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.